Redmi Note 12: রেডমি নোট ১২ এর নতুন ভ্যারিয়েন্ট আনলো শাওমি

অফিসিয়াল ভাবে দেশের বাজারে চলে আসলো রেডমি নোট ১২ এর ৬ জিবি র‍্যাম ভার্সন। এর আগে দেশের বাজারে রেডমি নোট ১২ অফিশিয়াল ভাবে পাওয়া যেত। আজকে আমরা রেডমি নোট ১২ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

বাংলাদেশে লঞ্চ হওয়া একটি জনপ্রিয় Xiaomi মোবাইল ফোন। এতে রয়েছে 6 GB RAM এবং ইনবিল্ড 256 GB ইন্টারন্যাল স্টোরেজ। রেডমি নোট ১২ – এর বাংলাদেশ দাম 18.999।

বর্তমান টেক প্রযুক্তির প্রতিযোগিতায় Xiaomi ও পিছিয়ে নেই Xiaomi Redmi সিরিজ এর ফোনটি Vivo, Samsung, Oppo, Realme, iQoo কে টক্কর দিতে চলেছে। Xiaomi Redmi 12 একটি ভার্সন বাংলাদেশ বাজারে  চলে আসছে  8 GB 256 GB এবং সেই সঙ্গে চারটি বিভিন্ন রঙে(Colour) চলে আসছে ।

রেডমি ১২ সম্পূর্ণ স্পেসিফিকেশন:

রেডমি নোট ১২ দুইটি ভেরিয়েন্ট পাওয়া যাবে 8 জিবি রেম 128 জিবি স্টোরেজ এবং 8 জিবি রেম 256 জিবি স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ 512 জিবি পর্যন্ত বাড়ানো যাবে। 

রেডমি নোট ১২ স্মর্টফোন ডুয়াল ন্যানো সিম 6.79 ইঞ্চি ফুল এইচডি প্লাস (1080 ×2460 পিক্সেল) আইপিএস এলসিডি টাচডিসপ্লে রয়েছে। Sunrise Gold, Onyx Gray, Ice Blue ও Mint Green – এই কয়টি কালারে পাওয়া যাবে রেডমি নোট ১২ নিরাপত্তার জন্য এই ফোনে সাইট-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

রেডমি নোট ১২ ফোনটিতে স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা একটি মিড-রেঞ্জ প্রসেসর। ফোনটি অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যানড্রয়েড13 নির্ভর,এমআইইউআই 14 (MIUI 12.5) দ্বারা পরিচালিত।

রেডমি নোট ১২ স্মার্টফোনটির পেছনে LED ফ্ল্যাশ লাইট সহ তিনটি ক্যামেরা রয়েছে। 50+8+2 মেগাপিক্সেলের ক্যামেরা সেটআপ। এই ডিভাইসের সামনে সেলফি বা ভিডিও কলিং এর জন্য থাকছে একটি 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা। 

রেডমি নোট ১২ 5000 এমএএইচ ব্যাটারি রয়েছে, যা 18 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড।

 রেডমি নোট ১২ ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল আছে এই ফোনে একটি ব্যাক-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ,ডুয়াল সিম, ফেস আনলক ইত্যাদি।

Leave a Comment