৫০ হাজার টাকা পর্যন্ত অনুদান পাবেন শিক্ষার্থীরা 

দুর্ঘটনায় গুরুতর আহত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। এ জন্য অনলাইনে আবেদন করতে হবে।

২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে ষষ্ঠ থেকে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান পেতে ২৯ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত আবেদন করা যাবে।

প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্টের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট কর্তৃক ‘দুর্ঘটনায় গুরুতর আহত শিক্ষার্থীদের এককালীন আর্থিক অনুদান প্রদান নির্দেশিকা, ২০২০’ অনুসরণপূর্বক এককালীন চিকিৎসা অনুদান প্রদান করা হয়।

শিক্ষার্থীরা পাবেন ১০-৫০ হাজার টাকা সহায়তা

ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের চিকিৎসা অনুদান হিসেবে এককালীন ১০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত দেয়া হবে। ২০২৩-২৪ অর্থবছরের জানুয়ারি-ফেব্রুয়ারির আবেদন আগামী ২৯ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুর্ঘটনায় গুরুতর আহত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের অনুদান হিসেবে এককালীন ১০ হাজার থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত চিকিৎসা অনুদান দেয়া হবে। আবেদনকারীদের মধ্য থেকে শিক্ষার্থী নির্বাচন করা হবে।

আবেদন করতে হবে যেভাবে

শিক্ষার্থীদের এই  লিংকে প্রবেশ করে অনলাইনে আবেদন করতে হবে। দুর্ঘটনায় গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থী দুই মাস পরপর ওপরের লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে পারেন।

Leave a Comment